Ads Top

বাজারে আসা নতুন ৫টি চোখ ধাঁধানো প্রযুক্তি পণ্য

মিক্স নামে নতুন ধরনের অগমেন্টেড রিয়েলিটি পণ্য বা বিশেষ ধরনের ক্যামেরা স্ট্যাবিলাইজার অনিক্স বাজারে আসা চোখ ধাঁধানো এমন ৫টি প্রযুক্তি পন্যের খবর নিয়ে থাকছে এই প্রতিবেদন।

বাজারে আসা নতুন ৫টি চোখ ধাঁধানো প্রযুক্তি পণ্য 



অনিক্স
নিউজিল্যান্ডের দুই সহোদর জিওফ্রে এবং জিমি মিলে তৈরি করেছেন অনিক্স নামের এই বিশেষ ধরনের ক্যামেরা স্ট্যাবিলাইজার। চড়াই উতরাই বলুন আর বিপজ্জনক স্টান্ট এর শুটিং বলুন, আপনার প্রিয় ডিজিটাল ক্যামেরাকে যে কোনো ধরনের আঘাত থেকে সুরক্ষা দেবে এর টাইটেনিয়াম অ্যালয় এবং কার্বন ফাইবারে তৈরি দারুন শক্ত বডি। আর সেই সাথে প্রফেশনাল কোয়ালিটির ভিডিও ধারণ করার জন্য এতে ব্যবাহার করা হয়েছে ৩২ বিটের কন্টোল সিস্টেম এবং উচ্চ প্রযুক্তির অপটিমাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সিস্টেম। মাত্র ১৩৫০ গ্রাম ওজনের এই ক্যামেরা স্ট্যাবিলাইজারের সাথে ৮ ঘন্টার দীর্ঘস্থায়ী ব্যাটারিও এনেছে বাড়তি মাত্রা। অনিক্স ক্যামেরা স্ট্যাবিলাইজারের বাজারমূল্য ধরা হয়েছে ২৫৬০ মার্কিন ডলার।

রোইডমি এফ এইট
এই ভ্যাকুয়াম ক্লিনারটির মোটরের সাকশন ক্ষমতা ১১৫ ওয়াট যে কারণে রোইডমি এফ এইট মডেলের এই ভ্যাকুয়াম ক্লিনারটি দিয়ে সাধারণ ধুলাবালিতো বটেই ক্ষুদাতিক্ষুদ্র ধুলোও পরিষ্কার করা সম্ভব। মাত্র আড়াই ঘন্টার চার্জেই এটি ব্যবহারের জন্য তৈরি। দুটি পৃথক মোডে চালানো যায় এটি। নরমাল মুডে ৫৫ মিনিট ধরে চালানো যাবে এটি আর টার্বো মুড যা সাধারণত কার্পেট পরিষ্কারের কাজে ব্যবহার করা হয়। এই মুডে মোটামুটি ১০ মিনিট চালানো যাবে এই ভ্যাকুয়ার ক্লিনার। মাত্র আড়াই কেজি ওজনের এই ক্লিনারটি চার্জ করার জন্য বিশেষ এক ধরনের চার্জারও রয়েছে যা শক্তিশালী চুম্বকের মাধ্যমে ক্লিনারটিকে দেয়ালের সাথেও ধরে রাখবে। এমনকি একে যুক্ত করতে পারবেন আপনার স্মার্টফোনের সাথেও। আর এর দাম মাত্র ২৯০ মার্কিন ডলার।

মিক্স
সিঙ্গাপুরভিত্তিক একটি অগমেন্টেড রিয়ালিটি পন্য নির্মাতা কোম্পানি তৈরি করেছে বিশেণ এই অগমেন্টেড রিয়ালিটি গ্লাস মিক্স। অগমেন্টেড রিয়ালিটি এমন একটি প্রযুক্তি যাতে আমাদের চারপাশের বাস্তব জগতের ওপর কম্পিউটার নির্মিত ত্রিমাত্রিক ছবি যুক্ত করে দুইয়ের মিশ্রনে নতুন একটি আবহ তৈরি করে। আর এই অগমেন্টেড রিয়ালিটিকে নতুন মাত্রায় নিয়ে গেছে এই গ্লাসটি। আকারে বেশ ছোট এই গ্লাসের ওজনও অনেক কম, মাত্র ১৩০ গ্রাম। সাথে সবচেয়ে চওড়া ৯৬ ডিগ্রি ফিল্ড অব ভিউ সমৃদ্ধ এই গ্লাস দিয়ে সর্বোচ্চ মানের ছবি, ভিডিও ইত্যাদি দেখা যাবে। দেখা যাবে ভার্চুয়াল রিয়েলটিটির কন্টেন্টও। সাথে আরো বিভিন্ন ধরনের গেজেট যুক্ত করারও সুবিধাও থাকছে এই গ্লাসে। মিক্স এর দাম শুরু হয়েছে ৪৫০ মার্কিন ডলার থেকে।

কম্বার মাল্টি টুল
৫টি অতিপ্রয়োজনীয় যন্ত্রের সুবিধা পাওয়া যাবে এই একটি মাত্র যন্ত্র থেকে। হাইকারদের জন্য আদর্শ টুল বলা যেতে পারে। নির্জন জঙ্গলে টিকে থাকার জন্য বিশেষভাবে তৈরি এই যন্ত্র রয়েছে উন্নত প্রযুক্তির করাত, ছুরি, কোদাল, কুড়াল এবং একটি হাতুড়ি। আর এতসব কিছুই রয়েছে অপেক্ষাকৃত হালকা কম্বার মাল্টিফাংশনাল টুলে যার ওজন মাত্র ১.৪৫ কেজি। এমনকি পানি বা অন্য কিছুর সংস্পর্শে আসলেও চিন্তা নেই কারণ এটি সম্পূর্ণ মরিচারোধক। আর এই যন্ত্রটি কেনা যাবে মাত্র ৩৫০ মার্কিন ডলারে।

অরেঞ্জ স্ক্রু
এটি একটি বিশেষ ধরনের স্ক্রু যা যে কোনো ধরনের তাবু টানাতে, নৌকা নোঙ্গর করতে, পোষা কুকুরটিকে আটকে রাখতে চাইলে ইত্যাদি শতাধিক প্রয়োজনে খুব সহজে ব্যবহার করার জন্য তৈরি করা হয়েছে এই স্ক্রু। আউটডোরে এই স্ক্রু আক্ষরিক অর্থেই বহু কাজের কাজি হতে পারে। দুটি ভিন্ন আকারে পাওয়া যায় এই স্ক্রু। একটি ২৪ সেমি লম্বা এবং এর ওজন মাত্র ৫১ গ্রাম। আর বড়টি ৩১ সেমি লম্বা এবং এটি ১০২ গ্রাম ওজনের। এই স্ক্রু অপেক্ষাকৃত নরম মাটি বা বালিসমৃদ্ধ মাটিতেও ব্যবহার করা যাবে। মাত্র ৭-১২ ডলারে পাওয়া যাবে এই অরেঞ্জ স্ক্রু। 

© 2015-2019 All Rights Reserved. Powered by Blogger.